সীতাকুণ্ডে আ.লীগ ও যুবলীগের ১২ নেতাকে দল থেকে অব্যাহতি

রাজনীতি

সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় ৭ আওয়ামী লীগ নেতা ও ৫ যুবলীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ রোববার সকালে বাঁশবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

১১ নভেম্বর দ্বিতীয় ধাপে বাঁশবাড়িয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন বর্তমান চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর‌। তাঁর বিপরীতে বিদ্রোহী প্রার্থী হিসেবে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফুল আলম চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। দলীয় পদ থেকে অব্যাহতি পাওয়া নেতারা ইউপি নির্বাচনে আরিফুল আলমের পক্ষে কাজ করেছেন বলে অভিযোগ রয়েছে। এদিকে বিদ্রোহী প্রার্থী হওয়ায় নির্বাচনের এক দিন আগে আরিফুল আলমকেও দলীয় পদ থেকে অব্যাহতি দেয় উপজেলা আওয়ামী লীগ।

মো. শাহজাহান বলেন, নির্বাচনে দলের মনোনীত নৌকার প্রার্থীর বিরুদ্ধে গিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় সংগঠনের স্বার্থবিরোধী কাজ হয়েছে। দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণে আওয়ামী লীগ ও যুবলীগের ১২ নেতাকে সাংগঠনিক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

অব্যাহতি পাওয়া আওয়ামী লীগের নেতার হলেন বাঁশবাড়িয়া ইউপির ১ নম্বর ওয়ার্ডের সভাপতি মো. কামরুল ইসলাম, ২ নম্বর ওয়ার্ডের সভাপতি মোহাম্মদ ইসমাইল হোসেন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নাসির উদ্দিন, ৩ নম্বর ওয়ার্ডের সভাপতি মোহাম্মদ সেলিম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. শাহাব উদ্দিন, ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক মো. এসকান্দর ও ৯ নম্বর ওয়ার্ডের সভাপতি মোহাম্মদ আলী।