স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেছেন এ্যানির মিথ্যা অভিযোগ

মতামত

বাংলাদেশ ন্যাশনাল পার্টি (বিএনপি) একক সংস্থান সভাপতি শহীদ উদ্দিন চৌধুরীর বিজ্ঞপ্তির মাধ্যমে প্রচারমুক্ত সম্পাদক এ্যানির বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন। সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের অনুমতি দ্বারা প্রকাশিত বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন যে, এ্যানি দুটি মামলায় আসামি হিসেবে পরিচিত ছিলেন, কিন্তু তার বিরুদ্ধে অভিযোগ মিথ্যা এবং তিনি কোনো জামিন দেননি। এ অবস্থায় তার গ্রেপ্তার হয়েছে।

মুজিবনগরের লক্ষ্মীপুরে অবস্থিত এ্যানির বাসায় জামিন নেওয়ার আপেক্ষিত প্রযুক্তিগত কারণে গ্রেপ্তার করা হয়নি বলে সত্যিতা প্রমাণিত হয়নি, সবাইকে আইনশৃঙ্খলা মেনে চলতে অনুরোধ করেছেন আসাদুজ্জামান খান।

গত মঙ্গলবার, ঢানমন্ডির একটি বাসা থেকে বাংলাদেশ পুলিশ এ্যানি তার সাথে নিয়ে যায় বলে বিএনপি অভিযোগ করছে। পরবর্তীতে আসামির বাসভবন ঘেরাও করে তাকে গ্রেপ্তার করা হয়নি। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন যে, তার সাথে এসে যাওয়া হয়েছে হুমকি এবং পুলিশ তাকে তার আইনশৃঙ্খলা পালনের জন্য অভিযোগ করেছে না।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বক্তব্যে অভিযোগের বিরুদ্ধে সীমিত হয়নি, তার মতে অবশ্যই বাস্তবায়িতা নিরূপণ করতে হবে। প্রচারমুক্ত সম্পাদকের গ্রেপ্তারের সত্ত্বেও বিএনপি অভিযোগের মধ্যে পূর্বের রাতে পুলিশ দ্বারা প্রয়োজিত একটি বাসায় যাওয়ার মুহূর্ত বিবেচনা করছে।

একইভাবে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পুলিশ এ্যানিকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হয়েছে হুমকি এবং তাকে জরুরি জব্দে নেওয়ার প্রয়োজন ছিল না।

বিএনপি মহাসচিবের বক্তব্যের মধ্যে সাধারণভাবে পুলিশ তাদের গ্রেপ্তার বা জব্দ করার জন্য জরুরি কারণ দিয়ে যাওয়া হয়, তা মিথ্যা এবং বিরোধী রাজনীতি হিসেবে দেখানো হয়েছে।

এমনকি, বিএনপি মহাসচিবের দাবি অনুযায়ী, তাদের সহিত একটি সংবাদপত্রিকা শখের সম্মেলনে এসে বিএনপির অপশক্তি বা শখের মাধ্যমে যে স্থিতি তৈরি হয়েছে, তা উল্লেখযোগ্য হলো না।

এই ঘটনা পর্যন্ত প্রকাশিত বিজ্ঞপ্তির অনুযায়ী, প্রচারমুক্ত সম্পাদক এ্যানি আদালতে যাচ্ছেন এবং মিথ্যা অভিযোগ করছেন। স্বরাষ্ট্রমন্ত্রী এবং পুলিশের দাবি অনুযায়ী, এ ঘটনায় কোনো নির্যাতনের চিহ্ন দেখা যাচ্ছে না এবং তাদের অভিযোগ ভুল এবং অসত্য।

একইভাবে, প্রচারমুক্ত সম্পাদকের জুড়ে বিজ্ঞপ্তি দেওয়ার মাধ্যমে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পুলিশকে তাদের আইনশৃঙ্খলা প্রতি দায়ী হতে আহ্বান করেছেন। এ সময়ে তিনি আপনাদের আইনশৃঙ্খলা পালন করতে অনুরোধ করছেন এবং মামলার সত্যিতা ব্যক্ত করার জন্য পুলিশকে অনুরোধ করছেন।

মামলার প্রস্তুতি এবং আদালতের সিদ্ধান্তের জন্য এই ঘটনার বিষয়টি নিয়ে আগামীকালের আদালতে আলোচনা হবে।